জাফরের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ জেলা আ. লীগের

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার-১(চকরিয়া পেকুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনেছে কক্সবাজার জেলা শাখা আওয়ামী লীগ।

২ জানুয়ারি মঙ্গলবার জাফর আলমের বিরুদ্ধে অভিযোগ এনে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ কাছে একটি চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ চকরিয়া পেকুয়া আসনের স্বতন্ত্র প্রার্থী জাফর আলম এমপি গত বছরের ১৯ ডিসেম্বর পেকুয়ায় প্রকাশ্য জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এমপি’কে উদ্দেশ্য করে বলেছেন, আমি মাতারবাড়ী প্রধানমন্ত্রীর জনসভায় ১ কোটি ২৫ লাখ টাকা খরচ করেছি। নেতাদের হোটেলে রেখেছি। মাতারবাড়ীতে ৪০ হাজার মানুষকে খাবার দিয়ে ১হাজার ট্রাক নিয়ে জনসভাকে সফল করেছি।

জাফর আলম জনসভায় আরও বলেন, আপনি শেখ হাসিনা সেখানে ঘোষণা করলেন আশেক উল্লাহ রফিক এমপি প্রার্থী। শোনেন নেত্রী, আল্লাহ উপরে আছেন, আমি দোষ করলে আল্লাহ আমার বিচার করবেন। কিন্তু আমি মনে করি আমার প্রতি অবিচার হয়েছে।

চিঠিতে বলা হয়, আমাকে ঠকিয়ে আরেক জনের কাছে নৌকা দিয়ে আমার কাছ থেকে নৌকা কেড়ে নিয়েছেন, জাফর আলম এমন কথা বলে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যাকে কটাক্ত করে বক্তব্য রেখেছেন। যা সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থি অপরাধ।

এর প্রেক্ষিতে তার বিরুদ্ধে কক্সবাজার জেলা আওয়ামী লীগ শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাময়িক অব্যাহতি ও কারণ দর্শানোর নোটিশ দেয়।

তারই প্রেক্ষিতে জাফর আলম এমপির নোটিশের জবাব কক্সবাজার জেলা আওয়ামী লীগরে কাছে গ্রহণযোগ্য হয়নি।

চিঠিতে তার বিষয়ে পরবর্তী চূড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।